যশোর পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সাথে রাসিক মেয়র, মেয়রপত্নী ও কাউন্সিলদের মতবিনিময়

যশোর পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সাথে রাসিক মেয়র, মেয়রপত্নী ও কাউন্সিলদের মতবিনিময়

যশোর পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সাথে রাসিক মেয়র, মেয়রপত্নী ও কাউন্সিলদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, মেয়রপত্নী সমাজসেবী শাহীন আকতার রেনী ও কাউন্সিলরবৃন্দ যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও ওয়ার্ড কাউন্সিলরদের সাথে মতবিনিময় করেছেন।

রোববার (৩০ আগস্ট) বিকেলে যশোর পৌরসভা ভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বর্জ্য থেকে সার ও বায়োগ্যাস উৎপাদনে সফল হয়েছে যশোর পৌরসভা। এটি সবার কাছে অনুকরণীয় দৃষ্টান্ত। পরিষ্কার-পরিচ্ছন্নতায়ও অনেক এগিয়ে যশোর। যশোর সফরের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই।

মেয়র আরো বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ নিজেদের মধ্যে অভিজ্ঞতা ও কার্যক্রম শেয়ার করার মাধ্যমে নিজ নিজ এলাকার উন্নয়ন ঘটাতে পারে। নিজেদের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে একে অন্যকে সহযোগিতাও প্রদান করতে পারে। আমি যশোর পৌরসভা পরিষদের সবাইকে রাজশাহীতে আমন্ত্রণ জানাচ্ছি।

সভায় মেয়রপত্নী বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, মেয়র লিটনের সাথে বিভিন্ন দেশ ও বিভিন্ন স্থানে ভ্রমণ করেছি। লিটন যেসব স্থানে সফর করে সেখান থেকে অভিজ্ঞতা নিয়ে নিজ শহর রাজশাহীতে ভালো কিছু করার চেষ্টা করে। এরই এক ধারাবিহকতায় এই সফর। অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সবাই নিজেদের উন্নয়ন ঘটাতে পারবে বলে আমি বিশ্বাস করি।

যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, রাজশাহী সিটি পরিষ্কার-পরিচ্ছন্নতায় দেশসেরা। ক্লিনসিটি , গ্রিন সিটি হিসেবে রাজশাহীর সুনাম সবখানেই। আমাদের ইচ্ছে আছে, রাজশাহীতে গিয়ে সেখান থেকে কিছু অভিজ্ঞতা অর্জন করে নিজেদের কাজে লাগানো। যশোর ভ্রমনের জন্য মেয়র মহোদয়, মেয়রপত্নীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

মতবিনিমিয়কালে বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ। এ সময় যশোর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলবৃন্দও বক্তব্য দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন  ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম, ২০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাসুদ রানা, মাননীয় মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, নির্বাহী প্রকৌশলী  নূর ইসলাম তুষার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ও অন্যান্য প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ৩০ আগষ্ট ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply